ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

জুভেন্টাস ব্যর্থ হলে পিএসজি কিংবা ম্যানইউয়ে যাবেন রোনালদো

পরের চ্যাম্পিয়নস লিগে জুভেন্টাস উঠতে ব্যর্থ হলে ক্রিস্টিয়ানো রোনালদো তাদের সঙ্গে থাকবেন না। তার গন্তব্য হতে পারে প্যারিস সেন্ত জার্মেই কিংবা ম্যানচেস্টার ইউনাইটেডে। এক প্রতিবেদনে এই খবর জানিয়েছে ইতালিয়ান গণমাধ্যম তুত্তোস্পোর্ত।


২০২২ সাল পর্যন্ত জুভেন্টাসের সঙ্গে চুক্তিবদ্ধ রোনালদো। কিন্তু ইউরোপের শীর্ষ ক্লাব প্রতিযোগিতায় তারা উঠতে না পারলে তাকে রেখে দিতে গেলে অর্থনৈতিক অস্থিরতা তৈরি হবে। তার চুক্তি মূল্য ৩ কোটি ১০ লাখ ইউরো এবং পর্যাপ্ত ফান্ড সরবরাহ করা কঠিন হয়ে যাবে ইউরোপা লিগের জন্য।


৩৩ ম্যাচ শেষে সিরি আ’র চার নম্বরেই আছে জুভেন্টাস। কিন্তু নাপোলি ও এসি মিলানও সমান পয়েন্টে তাদের আগে-পিছে। হোঁচট খেলেই সেরা চার থেকে ছিটকে যাওয়ার শঙ্কায় টানা নয়বারের চ্যাম্পিয়নরা, তাতে করে খেলা হবে না সামনের চ্যাম্পিয়নস লিগ। এই দুর্ভাবনা নিয়ে ৩৬ বছর বয়সী ফরোয়ার্ড পিএসজি ও ম্যানইউকে বিবেচনায় রাখছেন।


গত মাসে জুভেন্টাস প্রধান ফাবিও পারাতিসি ঠাণ্ডা মাথায় জানান, জুভেন্টাসে রোনালদোর ভবিষ্যৎ নিয়ে কোনও সংশয় নেই। বরং এসব গুঞ্জনকে হাসি-ঠাট্টায় উড়িয়ে দিলেন তিনি, ‘এসব শুনে আমি শুধু হাসি। আমি কখনও ভাবিনি রোনালদোকে নিয়ে এমন আলোচনা হবে। আমরা এমন এক খেলোয়াড়কে নিয়ে কথা বলছি যে এখন সিরি আ’র শীর্ষ গোলদাতা এবং পাঁচটি ব্যালন ডি’অর জিতেছিল। আমাদের সঙ্গেও অনেক শিরোপা জিতেছেন এবং তাকে আমাদের দলে পাওয়া বিরাট ব্যাপার। আমাদের সঙ্গে তাকে পেয়ে আমরা খুব খুশি।’


পিএসজিতে যদি সত্যিই রোনালদো যান, তবে দেশের বাইরে চতুর্থ কোনও দেশে তিনি খেলতে যাচ্ছেন। এর আগে ছয় বছর ম্যানইউতে ছিলেন পর্তুগিজ মহাতারকা। স্পোর্তিং লিসবন থেকে সেখানে গিয়ে ১১৮ ম্যাচে সেখানে ২৯২ গোলও করেন তিনি। এরপর রিয়াল মাদ্রিদে কাটান ৯ বছর।

ads

Our Facebook Page